সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

|

মীরসরাইয়ের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান মিঠাছরা উচ্চ বিদ্যালয়

রিপোর্ট
মাসিক মীরসরাই

চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মীরসরাইয়ের মিঠাছরা উচ্চ বিদ্যালয়। ১৯৪৭ সালে প্রতিষ্ঠার পর থেকে সুনামের সঙ্গে পরিচালিত হচ্ছে এই বিদ্যালয়টি। ফলাফলের দিক দিয়েও শতভাগ পাশ করে উত্তীর্ণ হয়েছে বিগত সময়ে এই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগীতায় উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে এই শিক্ষাপ্রতিষ্ঠানটি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ন কবির খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী নাহেদ হোসেন বলেন, বিদ্যালয়টি অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের চেয়ে ব্যতিক্রমীধর্মী। এটি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। বিদ্যালয়টির প্রধান শিক্ষক জামশেদ আলম স্যারসহ সব শিক্ষক খুবই আন্তরিক। তারা নিজের ছেলে-মেয়ের মতো করে শিক্ষার্থীদের পড়াশোনা করাচ্ছেন। বিদ্যালয়ের ভেতরের পরিবেশ অত্যন্ত মনোরম। শিক্ষকদের কঠোর পরিশ্রমে আজ বিদ্যালয়টি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ গৌরব অর্জন করেছে।

বিজ্ঞাপন

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামশেদ আলম বলেন, বিদ্যালয়টি ১৯৪৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সুনামের সঙ্গে শিক্ষা কার্যক্রম চলে আসছে। বর্তমানে বিদ্যায়লটিতে ১০০০ শিক্ষার্থী পড়াশোনা করছে। বিদ্যালয়টি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত করেছে। এটা অত্যন্ত গর্বের বিষয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাইফুল্লাহ দিদার বলেন, বিদ্যালয়টির সব শিক্ষার্থীদের অভিভাবক, প্রধান শিক্ষক, শিক্ষিকাসহ স্থানীয়দের সার্বিক সহযোগিতায় প্রতিষ্ঠানটি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে। এজন্য বিদ্যালয়ের সাথে জড়িত সবাইকে ধন্যবাদ জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সংশ্লিষ্ট সংবাদ:

সর্বাধিক পঠিত